রাকিব রিফাত,ইবি প্রতিবেদক: নেকাব ইস্যুতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আলোচিত সেই শিক্ষার্থী এবার নেকাব পরিহিত অবস্থায় ভাইবাতে অংশ নেন। দীর্ঘ প্রায় দেড় মাস পর বিশ্ববিদ্যালয়ের ভিসির নির্দেশে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ওই শিক্ষার্থীর এই  ভাইভা নেওয়া হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) সকাল ১১ টায় ওই শিক্ষার্থীর ভাইভা নেওয়া হয়েছে বলে জানান বিভাগের সভাপতি শিমুল রায়।

তিনি জানান, ভাইভা ঠিকমতো সম্পন্ন হয়েছে। আমরা ওই ছাত্রীর ভাইভা পোস্ট পন্ড রেখেছিলাম। আজ ওই শিক্ষার্থীর ভাইভা নিয়েছি। এর আগে উপাচার্য স্যার আমাদের ডেকে ভাইভা নিতে বলেছিলেন।

বিভাগ সূত্রে জানা যায়, ভাইভা বোর্ডে বিভাগের সভাপতি শিমুল রায়, সহকারী অধ্যাপক মোঃ শহিদুল ইসলাম, উম্মে সালমা লুনা ও প্রভাষক ফারিয়া ইসলাম আরিদি উপস্থিত ছিলেন।

ভাইভার বিষয়ে ওই শিক্ষার্থী জানান, বিভাগের পক্ষ থেকে নেকাব না খোলার আশ্বাস পেয়ে ভাইভাতে অংশ নিয়েছি। ভাইভাতে অনেক ভালো লাগলো। এসময় স্যার ম্যানরাও অনেক আন্তরিক ছিলেন। আমি চাই ভবিষ্যতে অন্য কারে সাথে যেন এইরকম ঘটনা না ঘটুক।

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভাইভায় নেকাব পরে অংশ নেয় এক ছাত্রী। এ সময় ভাইভা বোর্ডের শিক্ষকরা তার পরিচয় নিশ্চিতের জন্য নেকাব খুলতে বলেন। এ সময় ওই ছাত্রী নেকাব খুলতে অস্বীকৃতি জানান এবং প্রয়োজনে নারী শিক্ষকদের মাধ্যমে তার পরিচয় নিশ্চিত করতে অনুরোধ করেন। কিন্তু তাকে ভাইভা বোর্ডের সকল সদস্যদের সামনে নেকাব খুলতে বলেন শিক্ষকরা। পরে নেকাব না খোলায় তার ভাইভা নিতে অস্বীকৃতি জানান শিক্ষকরা।